ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজার সরকারি কলেজ গেইটে মাটি ফুঁড়ে বের হচ্ছে রহস্যময় আগুন

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার সরকারি কলেজের সামনের একটি স্থান থেকে মাটি ফুঁড়ে বের হচ্ছে আগুন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। রোববার (১৭এপ্রিল) ইফতারের আগে কক্সবাজার সরকারি কলেজের সামনের একটি গর্ত থেকে ধোঁয়া বের হতে থাকে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। তবে আগুন নিভলেও সেখান থেকে ধোঁয়া বের হচ্ছে।

স্থানীয়ররা জানান, বিকেলে একটি গর্ত থেকে ধোঁয়া বের হয়। এটি আস্তে আস্তে বড় আকারে পরিণত হয়। পরে ফায়ার সার্ভিস এসে অনেক চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনে।

কক্সবাজার স্টেশনের সহকারী পরিচালক শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল পানি ছিটিয়ে আগুন নিভিয়ে দেয়। মাটির ভেতরে চাপা গাছ থেকে আগুনের উদগীরণ হচ্ছে বলে প্রাথমিক ধারণা করছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

তবে এ বিষয়ে স্থানীয় জামাল উদ্দীন বলেন, ওই স্থানে বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি পুতে রেখে ভরাট করে সড়ক মেরামত করা হয়েছে। এ কারণে আগুন উদগীরণ হতে পারে।

হঠাৎ এভাবে আগুন উদগীরণ নিয়ে এলাকায় তোলপাড় চলছে। কেউ বলছেন এটি হয়তো আগ্নেয়গিরির লাভা আবার কেউবা বলছেন গ্যাস থেকে আগুন উদগীরণ হতে পারে।

পাঠকের মতামত: